ফোনের ক্যামেরায় সন্তুষ্ট নন? আসুন নিজের বাড়িতেই তৈরি লেন্স লাগয়ে নিন...

টিউন করেছেনঃ | | টিউন বিভাগঃ
হুম, হেডিং দেখে নিশ্চয় আন্দাজ করে নিয়েছেন কি নিয়ে আমার আজকের লেখা? বেশ ভালো। সত্যি বল্পতে স্মার্টফোনের ক্যামেরার কোয়ালিটি তে অনেকেই সন্তুষ্ট নন, তাদের জন্যেই এই লেখা। তাহলে আসুন দেখে নি কি কি উপায়ে আপনি আপনার ফোনে ম্যাক্রো লেন্স লাগাতে পারবেন নিজের বাড়িতেই।
১)ডোর ভিউয়ার এর লেন্স দিয়ে:- বাড়িতে ডোর ভিউয়ার আছে নিশ্চয়? আসুন সেটাকেই কাজে লাগাই। কিছুই করতে হবে না আপনাকে, ডোর ভিউয়ার থেকে লেন্সটা খুলে নিন কিংবা বাজার থেকেও কিনে আনতে পারেন। এবার সেটাকে আপনার ফোনের কাভারের মধ্যে রেখে ফোনকে কাভারে লাগিয়ে নিন। এবার ছবি তুলে দেখুন তো কেমন দেখাচ্ছে, হুম?





২) খারাপ হয়ে যাওয়া ক্যামেরা অথবা ডিভিডি ড্রাইভ এর লেন্স ব্যবহার করে:- বাড়িতে ডোর ভিউয়ার নেই? (আমার বাড়িতেও নেই অবশ্য :P) তাহলে আমি আপনি কি করব? হুম বিকল্প ব্যবস্থার কথায় আসি। খারাপ হয়ে যাওয়া ডিভিডি কিংবা ক্যামেরা আছে নিশ্চয় বাড়িতে? আসুন, সেটাকেই কাজে লাগাই। ডিভিডি হতে লেন্সটা খুলে নিন, এবার একটা ডাক্ট টেপ দিয়ে লেন্সটাকে ফোনের সাথে আটকে নিন। ব্যাস, কাজ শেষ, মজা নিন ম্যাক্রো ফোটোগ্রাফির।


৩) জলের ফোটা দিয়ে: না না না, আমি পাগল হয়নি ভাই, মাথা ঠিক-ই আছে, জানি বিষয়ে একটু পাগলামো মিশে আছে তবুও একবার চেষ্টা করেই দেখুন না? তবে দুঃখের কথা এটা কেবল আইফোনেই কার্যকরী। :( ছবির মতন করে এক ফোটা জল দিন ক্যামেরার ওপর, ব্যাস তুলতে থাকুন এবার ম্যাক্রো ফোটো। হুম, আইফোনে চেষ্টা করুন এটা, তার পক্ষে অবশ্যই ক্ষতিকর নয় কিন্তু তাছাড়া অন্যফোনে চেষ্টা করতে গিয়ে ক্যামেরা কাজ না করলে আমায় আবার দোষ দিবেন না যে।

৪)চশমার কাচ নিন:- জলে ভয় পাচ্ছেন? কোনো অসুবিধে নেই, আসুন চশমার কাচ দিয়েই লেন্স বানাই। চশমার কাচ খুলে নিচের ছবির মতন করে রেখে ছবি তুলুন যত্তখুশি। কি? সহজ না?

কাজ হয়েছে? আশাকরি হবে, আমার তো অন্তত হয়েছে। তবে যা করবেন সাবধানে করবেন, ফোনের ক্ষতি যেমন না হয়। কোনো অসুবিধে হলে ম্যাসেজ দিন ফেসবুকে অথবা কমেন্ট করুন। আশাকরি আবার উধাও না হয়ে গিয়ে খুব শিগগির নতুন একটা টিউন নিয়ে আসতে পারব, ততদিন ভালো থাকুন ভালো রাখুন। দেখা হবে সামনেই, কথা দিলাম।

Previous
Next Post »

1 টি মন্ত্যব্য:

মন্তব্য করার জন্য এখানে ক্লিক করুন
Abdul Gaffar
admin
March 10, 2015 at 11:20 AM ×

very nice....

Congrats bro Abdul Gaffar you got PERTAMAX...! hehehehe...
Reply
avatar
Designed by Engr. G.M.A Mahfuz ™

সাতক্ষীরা সদর,সাতক্ষীরা-৯৪০০
মোবাঃ ০১৯২৩৩৯৯৩৫৬
ই-মেইলঃ gmmahfuz@gmail.com

Powered by প্রযুক্তির রঙ