এখন অধিকাংশ মানুষ পুরো খবর পড়ার ধৈর্য দেখান না, হয়তো বড়জোর খবরের সংক্ষেপটা পড়েন। এরপরই তা ফেসবুক, টুইটারসহ সামাজিক যোগাযোগের মাধ্যমে শেয়ার করেন।
প্রতি ১০ জনে ৬ জনই খবর না পড়ে ফেসবুকে শেয়ার করেন বলে সাম্প্রতিক এক সমীক্ষায় দেখা গেছে।
গবেষকেরা দাবি করেছেন, তরুণসমাজের কাছে খবরের উৎস হিসেবে এখন টিভির চেয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমের জনপ্রিয়তা বেশি। তবে খবরে কী লেখা আছে, তা না পড়েই ৬০ শতাংশ পাঠক তা শেয়ার করে বসেন। না পড়ে খবর শেয়ার করার এ প্রবণতা রাজনৈতিক ও সাংস্কৃতিক মতামতের যৌথ প্রতিফলন হিসেবে দেখা হচ্ছে।
কলাম্বিয়া বিশ্ববিদ্যালয় ও ফ্রেঞ্চ ন্যাশনাল ইনস্টিটিউটের গবেষকেরা এ গবেষণা করেছেন। তাঁরা টুইটারে ২৮ লাখ শেয়ারের বিষয়টি নিয়ে বিশ্লেষণ করে দেখেছেন সামাজিক যোগাযোগের মাধ্যমে শেয়ার করা ৫৯ শতাংশ লিংকে কেউ কখনো ক্লিক করে না।
গবেষক আরনড লেগট বলেন, পড়ার চেয়ে লেখা শেয়ার করতে পছন্দ করে মানুষ। এটাই বর্তমানকালের তথ্য ব্যবহারের আসল চিত্র। কোনো খবরে সারসংক্ষেপ বা সারসংক্ষেপের সারসংক্ষেপ থেকে মতামত বুঝে নেন ব্যবহারকারী। কষ্ট করে ভেতরে যাওয়ার চেষ্টা করেন না। তথ্যসূত্র: ওয়াশিংটন পোস্ট।
আপনার জন্য আরও প্রযুক্তির রঙ
একটি সিমে দুইটি নাম্বার ব্যাবহার করুন।৫০ পইসা কল রেট। । পোস্ট পড়ে কল করুন ঃ ০১৬৭৭১৩২৮৯২ arif.razu1@gmail.com মূল্য ১৫০ টাকা । একটি সিমে দুইটি নাম্বার ব
এবার পর্নের বিরুদ্ধে সোচ্চার দাদা গুগল নানা রকম খবর ই দেখতেছি গত মাস কয়েক ধরে। একজন গুগল স্টাফ যখন ঘোষনা দিলেন এবার পর্নের বিরুদ
National University Degree Admission Result 2014-15 প্রকাশ: ফলাফল পাওয়ার উপায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) ভর্তি কার্যক্রমের ১ম মেধা তালিক
ইনভেষ্ট ছাড়া প্রতিদিন 0.1$ ইনকাম। Royalcash32 ইনভেস্টের উপর প্রতিদিন ৫% প্রফিট ও ১৬০% প্রফিট মাত্র ৩২দিনে আসসালামু আলাইকুম বন্ধু গণ আশা করি আপনারা আল্লাহ্র রহমতে ভালই আছেন। আবারো আপনাদের সামনে হাজির হয়েছ
এবার বিনামূল্যে ছোটদের গিফট পাঠাবে Amazon.com! আজই নিয়ে নিন আপনার আদরের বাচ্চাটির জন্য। নতুন বাবা কিংবা মা হবেন? কিংবা বাসার আদরের পিচ্চি ভাগ্নে বা ভাগ্নির জন্য বিনামূল্যে ভালো কিছু গি
অনলাইনে বিজ্ঞাপন দিয়ে আপনার পণ্য ব্রান্ডিং করুন লাখ লাখ ভিজিটরের কাছে অনলাইনে বিজ্ঞাপন দিন এবং ব্রান্ডিং করুন আপনার পণ্য Website/Blog: www.techrong.blogspot.com
ConversionConversion EmoticonEmoticon