আপনার পিসি অথবা Laptop এর Mother Board এর Disc হারিয়ে গেছে এর কারনে Driver Update দিতে পারছেন না আসুন অন্য উপায়ে ড্রাইভার আপডেট দেওয়া শিখি।

টিউন করেছেনঃ | | টিউন বিভাগঃ
সবাইকে আমার পক্ষ থেকে ধন্যবাদ পোস্টটি কস্ট করে দেখতে আসার জন্য।

মুল কথায় আসি,
আমাদের ডেক্সটপ এবং ল্যাপটপ এর অনেক সময় ড্রাইভার আপডেট করার প্রয়োজন হয় তখন দরকার হয় Motherboad এর ডিস্ক কিন্তু দুর্ভাগ্য বশত দেখা যায় অনেকের কাছে এটা থাকেনা বা নস্ট হয়ে যায় তখন অনেক খোজাখুজি করে দোকান থেকে all driver এর Disk কিনে আনি, অনেকের কাজ হয় অনেকের হয়না। 

মাদারবোর্ড এর ডিস্ক কেন দরকার:

Sound card, graphics card (AGP), Lan, Wifi Adapter, etc ড্রাইভ গুলোর High Performance পাওয়ার জন্য অথবা ড্রাইভগুলো সচল করার জন্য।

অবশ্য উইন্ডোজ 7 and upper Version auto driver update দেওয়া থাকে xp চালকদের হয় সমস্যা। আবার পুরনো মডেলের ল্যাপটপ এর wifi driver Update না দিলে হটস্পট চালানো যায়না। তাই এই ট্রিক ব্যবহার করে latest version er Driver আপডেট করতে পারবেন।



অনেক দৌড়ানো হইছে আর দরকার নেই। 

কাজের কথায় আসি যা লাগবে -

1. Driver Booster (Iobit)
2. internet Connection And some moments.

প্রথমেই ডাউনলোড করে নিন Driver Booster এখান থেকে।
driver_booster_setup.exe
তারপর install দিয়ে ফেলুন জলদি করে।

সদ্য install দেওয়া Driver Booster রান করুন / অপেন করুন।


এখন Scan Button এ ক্লিক করুন।
Scan শেষ হলে আপনার যে ড্রাইভার গুলোর আপডেট দরকার তা দেখাবে আপনি সুধু Update এ ক্লিক করে দিবেন বাকিটা নেট এবং সফটওয়ার সামলে নিবে। 
এবার চিন্তার বিষয় হলো Mb কেমন কাটবে। যদি সব ড্রাইভার হয় তাহলে ২৫০-৩০০ Mb খরচ হবে। ড্রাইভার গুলো ইচ্ছা হলে Backup করতে পারবেন।

Previous
Next Post »
Designed by Engr. G.M.A Mahfuz ™

সাতক্ষীরা সদর,সাতক্ষীরা-৯৪০০
মোবাঃ ০১৯২৩৩৯৯৩৫৬
ই-মেইলঃ gmmahfuz@gmail.com

Powered by প্রযুক্তির রঙ